ভিক্ষা করে টাকা জোগাড় হলেই নয়নের অপারেশন

হাওর বার্তা ডেস্কঃ পিতা ভিক্ষা করে টাকা জোগাড় করবেন। আর সেই টাকায় কেনা হবে অপরেশনের ওষুধ ও হাড় জোড়া দেয়ার কাজে ব্যবহৃত সার্জিক্যাল টুলস। টাকা জোগাড় হয়নি বলে নয়নের অপারেশনও হচ্ছে না। ঝিনাইদহ সদর হাসপাতালের সার্জিক্যাল ওয়ার্ডের ৫নং সাধারণ বেডে নয়ন অপারেশনের জন্য প্রহর গুনছে।

শিশু নয়ন ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের বেড়াদি গ্রামের নওশের আলীর ছেলে। তার পিতা ভিক্ষা করে সংসার চালান। নয়নের মা ছায়েরা বেগম জানান, দুই সপ্তাহ আগে নয়ন তালগাছে উঠতে গিয়ে পড়ে তার ডান পায়ের হাঁটুর উপর থেকে ভেঙ্গে যায়।

হাসপাতালে ভর্তির পর তার পায়ে টানা বেঁধে রাখা হয়েছে। চাচা আব্দুল লতিফ জানান, ওষুধ কেনার মতো তাদের কোনো সামর্থ্য নেই। তার ভাই নওশের আলী ভিক্ষা করে যা পারছেন তা ছেলের অপারেশনের জন্য জমা করা হচ্ছে। এই অপারেশনে ৩০ থেকে ৪০ হাজার টাকা লাগতে পারে বলে চিকিৎসকরা নয়নের পরিবারকে জানিয়েছেন।

হাসপাতালে একমাত্র ভাইয়ের মাথার কাছে বসে বোন শেফালী খাতুন কাঁদছেন কিভাবে চিকিৎসার টাকা জোগাড় হবে। হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ মিয়া জানান, পরিবারটি একেবারেই হতদরিদ্র। ছেলেটা পা ভেঙ্গে কয়েক দিন ধরে হাসপাতালে পড়ে আছে। সমাজের বিত্তবানদের দরিদ্র নয়নের পাশে দাঁড়ানো উচিত বলে তিনি মনে করেন।

ঝিনাইদহ সদর হাসপাতালের হাড়জোড়া চিকিৎসক ডা. জিএম মনির জানান, তারা নয়নকে পর্যবেক্ষণে রেখেছেন। সিরিয়াল শেষ হলে দ্রুত তার পায়ে অপারেশন করা হবে। নয়নের পরিবারকেও সাহায্য করতে চাইলে তাদের ০১৮৪৬-০২০৬৩৭ নাম্বারে বিকাশ করতে পারেন। এ ছাড়া যে কোনো প্রয়োজনে ০১৭১১১৭০২৪৮ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর